বুধবার, ২১ এপ্রিল, ২০২১

প্রকাশ : 2021-03-24

সাকিব আল হাসানের ৩৪তম জন্মদিন আজ

আজ সাকিব আল হাসানের ৩৪তম জন্মদিন। ১৯৮৭ সালের এই দিনে মাগুরায় জন্মগ্রহণ করেন বাংলাদেশের আইকন। বিকেএসপির সেই টিনেজার এখন বিশ্ব ক্রিকেটে জনপ্রিয় মুখ। কোটি ভক্তের ভালোবাসায় সিক্ত দেশের ক্রিকেটের পোস্টার বয়।

বাংলাদেশের ক্রিকেটের পোস্টার বয় থেকে এখন তিনি দেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় তারকা। সাকিব আল হাসান। যে নামটির সাথে জড়িয়ে কোটি মানুষের আবেগ, লাল-সবুজের গৌরব। বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসানের আজ ৩৪তম জন্মদিন।

বিকেএসপিতে হাতেখরির পর ২০০৬এ মাত্র ১৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু। এরপর শুধু ছুটে চলেছেন দুর্বার। ২০১১ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন। অধিনায়কত্বের আর্মব্যান্ড ওঠেছে টেস্ট ও টি টোয়েন্টি ফরম্যাটেও। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ৩ ফরম্যাটেই সেরা অলরাউন্ডার হয়েছেন সাকিব। তবে ২০১৯ বিশ্বকাপে ব্যাটে-বলে যা করে দেখিয়েছেন তা ছিলো অবিশ্বাস্য। রেকর্ডের পর রেকর্ড ভেঙেছেন গড়েছেনও। তাই তিনি এখন আর শুধু লাল-সবুজের নন বিশ্ব ক্রিকেটের আইকন। 

শুধু কি দেশের জার্সিতে? ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সবচেয়ে কাঙ্ক্ষিত ক্রিকেটার এ অল রাউন্ডার। আইপিএল রাঙিয়েছেন কলকাতা নাইট রাইডার্স আর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। খেলেছেন বিগ ব্যাশ, সিপিএলের মতো আসরগুলোতেও। 

ক্রিকেটের বাইরেও সফল সাকিব আল হাসান। বিজ্ঞাপনের মডেল থেকে উদ্যোক্তা, চ্যারিটিতেও সুনাম কুড়িয়েছেন। গড়েছেন নিজের নামে ক্রিকেট একাডেমি। ২২ গজে সবসময় সিরিয়াস, সতীর্থদের সাথে খোশমেজাজে ভিন্ন এক সাকিব। আবার স্ত্রী, সন্তানদের সাথে পুরোদস্তুর ফ্যামিলিম্যান। 

শুধু ক্রিকেটে নয় জীবনের সব ভূমিকাতেই সেরা অল রাউন্ডার আমাদের সাকিব আল হাসান। শুভ জন্মদিন সুপার সাকিব।