সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

প্রকাশ : 2020-11-05

আমার মতন ভুল যেনো কেউ না করেঃ সাকিব

সাকিব আল হাসান ফিরছেন। ক্রিকেট মাঠে ফিরতে পারবেন যে কোনো সময়। তার আগে ফিরছেন দেশে। তারও আগে যুক্তরাষ্ট্রে বসে গণমাধ্যম ও সমর্থকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানেই বলেছেন, তার মতো ভুল যেন আর কেউ না করে। 

সাকিব বলেন, নিষেধাজ্ঞা পাওয়ার পর অবশ্যই আফসোস হয়েছে এবং আমি অনুতপ্তও হয়েছি। আমার এরকম একটা মিসটেক করা উচিত হয়নি। এখান থেকে আমি বড় একটা শিক্ষা নিয়েছি। আমাকে যে শাস্তি দিয়েছে সেটাই আমি মাথা পেতে নিয়েছি। আমি চাই এই ভুল যেন কেউ না করে। সবাইকে সাবধানী হতে হবে। এ ধরণের কোনো প্রস্তাব পেলে সঙ্গে সঙ্গে আইসিসি বা বিসিবিকে জানাতে হবে। বিতর্ক কেউ অযথা চায় না। তবে, আমি সবসময় বিতর্ক এড়াতে পারিনি। সামনের সময়টাতে চাইবো, যাতে এ ধরণের ঝামেলায় না পড়ি।

২০২৩ সালের মধ্যে তিনটি বিশ্বকাপ খেলবেন সাকিব। তাই শুধু নিজেকে নিয়ে নয়। বাংলাদেশ দল নিয়েও আছে তার পরিকল্পনা। 

তিনি বলেন, সিনিয়র-জুনিয়র বলে কাউকে মূল্যায়ন করিনা। যারা পারফর্ম করবে, তাদেরকেই সুযোগ দেয়া উচিত।

নিষেধাজ্ঞার এই কঠিন সময়ে যারা তার পাশে দাঁড়িয়েছেন, নিজের সেসব শুভাকাঙ্খী এবং সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সাকিব আল হাসান। কথা দিয়েছেন আস্থার প্রতিদান দেবেন মাঠে পারফরম্যান্সের মধ্য দিয়ে।

তিনি বলেন, আমি যতোটুকু আশা করেছিলাম তারচেয়েও অনেক বেশি সমর্থন পেয়েছি ভক্ত এবং বাংলাদেশের সাংবাদিকদের কাছ থেকে। আমি আশা করি সবার এমন ভালোবাসার প্রতিদান দিতে পারবো মাঠে পারফর্ম করে।